সিলেটে কোয়ারেন্টাইনে ১৫৯৭, মুক্ত ২০০

0
16

সিলেট বিভাগে নতুন করে কোয়ারেন্টাইনে যুক্ত হয়েছেন ১৩৭ জন। আর মেয়াদপূর্ণ হওয়ায় মুক্তি পেয়েছেন ২০০ জন।

বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন,  এ বিভাগে এখন ১৫৯৭ জন হোম বা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন। তাদের মধ্যে সিলেটে ৭৩১ জন, সুনামগঞ্জে ২২৯ জন, হবিগঞ্জে ৪৭৩ জন এবং মৌলভীবাজারে ১৬৪ জন রয়েছেন। নতুনকরে কোয়ারেন্টিনে যুক্ত হওয়াদের মধ্যে সিলেটের ১০ জন, সুনামগঞ্জের ৫৬ জন, হবিগঞ্জের ৫০ জন এবং মৌলভীবাজারের ২১ জন রয়েছেন।

তিনি আরও জানান, সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় কোয়ারেন্টিন থেকে ২০০ জন মুক্ত হয়েছেন। তাদের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ ধরা পড়েনি। কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের বেশিরভাগই প্রবাস ফেরত। বাকিরা তাদের পরিবার ও আত্মীয়স্বজন।

এদিকে সামাজিক সঙ্গ নিরোধ এবং হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে আজ বৃহস্পতিবার সকাল থেকে সিলেটে টহল শুরু করেছে সেনাবাহিনী। সিলেটের সব এলাকায় সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের সুবিধার্থে প্রশাসনকে সহায়তায় করছেন সেনা সদস্যরা।

জেলা ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে তারা জেলা ও বিভাগীয় করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসাব্যবস্থা, সন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেন্টিন ব্যবস্থা পর্যালোচনা করবে।

নগরের বন্দর, জিন্দাবাজার, আম্বরখানাসহ নগরীর বিভিন্ন জায়গায় সেনাবাহিনীকে টহল দিতে ও বিশেষ প্রয়োজন ছাড়া মানুষকে ঘর থেকে বের না হতে পরামর্শ দিতে দেখা গেছে।

সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (মিডিয়া) মো. মেজবাহ উদ্দিন বলেন, বৃহস্পতিবার সকাল থেকে সিলেটে সেনাবাহিনী টহল দিচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে যতদিন প্রয়োজন সেনাবাহিনী মাঠে থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here