আলোকে ছায়া থেকে রক্ষার লড়াই

0
225

আলো হচ্ছে একটা স্বপ্ন, একটা আদর্শ চরিত্র। আজ এমন চরিত্র খুঁজলে হয়তো লাখে একজন পাওয়া যাবে। যে নির্মল শৈশবটা হারিয়ে গেছে, আলো সেই শৈশব। আর ছায়া কিন্তু মোটেই ভিলেন নয়। প্রযুক্তির অগ্রগতির এই যুগে সে ইউটিউব দেখে, বিভিন্ন অ্যাপ নিয়ে ব্যস্ত থাকে।’ আলো আর ছায়া—এই দুটি চরিত্র নিয়ে এভাবেই বললেন সুশান্ত দে। জি বাংলায় আজ সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টায় শুরু হচ্ছে নতুন সিরিয়াল ‘আলো ছায়া’। সুশান্ত দে এই সিরিয়ালের প্রযোজক।

মা-বাবার আদরের মেয়ে আলো। ১০ বছরের মেয়েটি ভাবে, বড় হয়ে বিজ্ঞানী হবে। ক্যানসারের ওষুধ আবিষ্কার করবে। হঠাৎ সবকিছু পাল্টে যায়। মা-বাবাকে একসঙ্গে হারায়। এরপর তার ঠাঁই হয় অনাথ আশ্রমে। খবর পেয়ে খালা মৈত্রেয়ী আলোকে নিজের কাছে নিয়ে যান। শ্রীরামপুরের অধিকারীবাড়ির বউ মৈত্রেয়ী। সেখানে গিয়ে কঠিন বাস্তবতার মুখোমুখি হতে হয় আলোকে। খালাতো বোন ছায়াকে নিয়ে যত জটিলতা। পড়াশোনা করতে চায় না। স্কুলে যায়, কিন্তু স্কুলে পড়া তৈরি করে না। তার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেয় আলো। ছায়ার হয়ে তার সব কাজ করে দেয় আলো। ব্যাপারটা বুঝতে পারে আলোর খালু। তিনি নিজের মেয়েকে নিয়ে ভাববেন, নাকি আলোকে ছায়া থেকে রক্ষা করবেন? ‘আলো ছায়া’ সিরিয়ালের গোড়ার দিকের গল্পটা এমন।

‘আলো ছায়া’ সিরিয়ালের দৃশ্যে হিয়া দে‘আলো ছায়া’ সিরিয়ালের দৃশ্যে হিয়া দেস্টার জলসার অন্যতম জনপ্রিয় সিরিয়াল ‘পটল কুমার গানওয়ালা’। এখানে নাম ভূমিকায় অভিনয় করেছে হিয়া দে। চতুর্থ শ্রেণির ছাত্রী। ‘আলো ছায়া’ সিরিয়ালে এবার সে ‘আলো’। ‘ছায়া’র চরিত্রে অভিনয় করছে দ্বিতীয় শ্রেণির ছাত্রী স্মৃতি সিং। ‘কালারস বাংলার ‘রেশম ঝাঁপি’ সিরিয়ালে ‘তিতলি’ চরিত্রে অভিনয় করে দারুণ প্রশংসিত হয় সে।

সিরিয়ালে ‘আলো’র লম্বা বেণি ও চোখে মোটা চশমা আর ছায়ার চুল একটু স্টাইল করে গোছানো। আলোর পরনে সাধারণ সালওয়ার-কামিজ আর ছায়ার পরনে শৌখিন পোশাক। সুশান্ত দের মতে, দুটি চরিত্রের মেজাজ আলাদা, তা এভাবেই বেশ বোঝা যাবে। ‘আলো ছায়া’ সিরিয়ালের শুটিং হচ্ছে উত্তর কলকাতার এক রাজবাড়িতে।

‘আলো ছায়া’ সিরিয়ালের দৃশ্য‘আলো ছায়া’ সিরিয়ালের দৃশ্য‘আলো ছায়া’ সিরিয়ালের শুটিংয়ে ব্যস্ততার কারণে হিয়া দে আর স্মৃতি সিং সপ্তাহে দু-তিন দিন স্কুলে যায়। আর বাকি দিনগুলো তাঁদের শুটিং ফ্লোরে থাকতে হয়। এর মাঝেই পড়া মুখস্থ, স্কুল থেকে দেওয়া বাড়ির কাজ করা এবং সিরিয়ালের সংলাপ মুখস্থ করতে হয় তাঁদের। ভারতীয় সংবাদমাধ্যমকে হিয়া আর স্মৃতি জানাল, তারা দুজন আনন্দের সঙ্গেই সবকিছু সামলে নিচ্ছে। শুটিংয়ের ফাঁকে হোমওয়ার্ক করার সময় স্মৃতিকে নাকি স্কুলের পড়া দেখিয়ে দেয় হিয়া দে।

হিয়া দে আর স্মৃতি সিং, দুজনই দুটি সিরিয়াল দিয়ে এরই মধ্যে যথেষ্ট জনপ্রিয়। এবার এই দুই জনপ্রিয় শিশুশিল্পীকে নিয়ে জি বাংলা নতুন সিরিয়াল তৈরি করেছে। দুটি চরিত্রকে ঘিরেই তৈরি হয়েছে ‘আলো ছায়া’ সিরিয়ালের পুরো গল্প।‘আলো ছায়া’ সিরিয়ালের দৃশ্য‘আলো ছায়া’ সিরিয়ালের দৃশ্য

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here