মৌলভীবাজার জেলায় প্রথম নারী জেলা প্রশাসক হিসেবে শীগ্রই যোগদান করছেন নাজিয়া শিরিনঃ

0
8

সৈয়দ ময়নুল ইসলাম রবিন, মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ মৌলভীবাজারের জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলামকে জননিরাপত্তা বিভাগের উপ-সচিব হিসেবে বদলি করা হয়েছে। নীলফামারির জেলা প্রশাসক ২০ তম বিসিএস ক্যাডার নাজিয়া শিরিন মৌলভীবাজার জেলায় ১৯তম জেলা প্রশাসক হিসেবে যোগদান করবেন। 
তিনি (নাজিয়া শিরিন) মৌলভীবাজার জেলার প্রথম নারী জেলা প্রশাসক হিসেবে শীগ্রই  যোগদান করবেন। গত ১১ জুন বদলী ও নিয়োগ সংক্রান্ত জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ শাহীন ইমরান স্বাক্ষরিত এক  প্রজ্ঞাপনে এ আদেশে  জাড়ি  করেন। একই প্রজ্ঞাপনে আরো ১৮ জেলায় নতুন ডিসি নিয়োগ দেওয়া হয়।
তিনি (নাজিয়া শিরিন) ঢাকায় ২০০১ সালে ২০তম বিসিএস ক্যাডার হিসেবে যোগদেন করেন। এর পর ২০১৩ সালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা ও সেখান থেকে ২০১৮ সালের ৯ আগস্ট  জেলা প্রশাসক  হিসেবে যোগদান করেন নীলফামারিতে।
নাজিয়া শিরিনের জন্ম ১৯৭৬ সালের ৫ সেপ্টেম্বর বাগেরহাটের মোল্লারহাট উপজেলায়। বাগেরহাটে প্রাথমিক শিক্ষা ও উচ্চ শিক্ষা গ্রহন করে অনার্স ও মাস্টার্স করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। তিনি পাবলিক পলিসি এন্ড ম্যানেজমেন্ট,ইংরেজিতে এম এ ও যুক্তরাজ্য থেকে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা করেছেন।
নাজিয়া শিরিনের গ্রামের বাড়ী বাগেরহাট জেলায়। ব্যক্তিজীবনে দুই সন্তানের জননী। স্বামী মাসুদ উর রহমান পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here