সাকিবকে রোডস : বিশ্বকে দেখিয়ে দাও তুমি এক নম্বর

0
14

বিশ্বকাপ শুরুর মাত্র কয়েকদিন আগেই এলো খবরটা। ওয়ানডে ক্রিকেটের র‌্যাংকিংয়ে হারানো সাম্রাজ্য ফিরে পেয়েছেন সাকিব আল হাসান। আফগান রশিদ খানকে পেছনে ফেলে আবারও ওয়ানডের অলরাউন্ডারের শীর্ষে পৌঁছে গেছেন বাংলাদেশের প্রাণ, সাকিব আল হাসান।

আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলতে না পারলেও আগের তিন ম্যাচের দুটিতে হাফ সেঞ্চুরি এবং খুব ইকনোমিক্যাল বোলিং করে বাংলাদেশের জয়ে দারুণ ভূমিকা রাখেন তিনি। কিন্তু সাইড স্ট্রেইনের কারণে খেলতে পারলেন না ফাইনাল। তবুও বাংলাদেশ চ্যাম্পিয়ন হলো। আর যে তিন ম্যাচে ভালো খেলেছেন, তাতেই সেরার তালিকায় উঠে গেলেন তিনি। রশিদ খানের চেয়ে ২০ পয়েন্ট এগিয়ে এখন সাকিব।

বাংলাদেশ দলের কোচ স্টিভ রোডস সাকিবের এই শীর্ষে উঠে আসাতে যারপরনাই আনন্দিত। বিশ্বকাপের মঞ্চে বাংলাদেশ খেলতে নামবে একজন বিশ্বসেরাকে নিয়ে, ব্যাপারটা কেমন যেন উত্তেজনাকর কোচ রোডসের কাছে। তিনি তো সাকিবের কাছে একটা আবদারই করে বসেছেন।

যদিও তার মত ব্যক্তির ক্ষেত্রে এটা আবদার নয়, আদেশের সামিল। তিনি সাকিব আল হাসানকে বলে দিয়েছেন, ‘এখনই সময় বিশ্বকে দেখিয়ে দেয়ার যে, তুমি এক নম্বর। তুমি দেখিয়ে দাও।’

কার্ডিফের সোফিয়া গার্ডেনে আজ ছিল বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ। প্রতিপক্ষ পাকিস্তান। কিন্তু বৃষ্টির কারণে ম্যাচটির টস পর্যন্ত হলে না। শেষ পর্যন্ত ম্যাচ বাতিল করে দিতে বাধ্য হন রেফারি অ্যান্ডি পাইক্রফট।

ওই সময়ই মিডিয়ার মুখোমুখি হন কোচ স্টিভ রোডস। তার কাছেই সাকিবের সর্বশেষ অবস্থা সম্পর্কে জানতে চাওয়া হয়। স্টিভ রোডস তখন বাংলাদেশ দলের সহ-অধিনায়কের অবস্থা তুলে ধরেন মিডিয়ার সামনে।

রোডস সাকিবের শারীরিক অবস্থার কথা জানানোর পর বলেন, ‘একটি দুর্দান্ত বিশ্বকাপ উপহার দেয়ার জন্য পুরোপুরি প্রস্তুত সাকিব। আমি মনে করি, নিজেকে প্রমাণ করার জন্য একটা ভালো পয়েন্ট পেয়েছে সে। এবং আমার মনে হয়, সে নিজেও একই চিন্তা করছে। সে যে বিশ্বসেরা সেটা হয়তো ভুলে গিয়েছিল। তবে এখন সে এটা জানে যে, সে এখন বিশ্বসেরা। এটাই সে সত্যিকারার্থে নিজের কাছে রাখতে চায় সে। সারা বিশ্বের কাছে প্রমাণ করার সময় এসেছে যে সে কেন বিশ্বসেরা।’

দলের আরেকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় মাহমুদউল্লাহ রিয়াদও কিছুটা ইনজুরিতে। কাঁধের ইনজুরির কারণে রিয়াদ বোলিংই করছেন না। তবে কোচ রোডস আশাবাদী, বিশ্বকাপে মাঝে-মধ্যে বোলিংও করতে পারবেন রিয়াদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here