ক্রয়মূল্যের তিনগুণ বেশি দাম নিচ্ছে ‘মিমি সুপার মার্কেট’!

0
15

নগরের আধুনিক ও ঐতিহ্যবাহী শপিং মল মিমি সুপার মার্কেটে ঈদ বাজারকে কেন্দ্র করে ক্রেতাদের কাছ থেকে মাত্রাতিরিক্ত দাম আদায়ের প্রমাণ পেয়েছে জেলা প্রশাসনের পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। এ কারণে শপিং মলটির দোকান মালিক সমিতিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (২৪ মে) রাতে পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) তাহমিলুর রহমান এবং কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুল ইসলাম।

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেটরা জানান, মিমি সুপার মার্কেটের প্রায় প্রতিটি দোকানে ভ্যাট ফাঁকিসহ ক্রয়মূল্যের চেয়ে তিনগুণ বেশি দামে কাপড় বিক্রি হচ্ছে। এ ছাড়া ফিক্সড দামে কাপড় বিক্রির সিদ্ধান্ত হলেও অনেক দোকানেই তা মানা হচ্ছে না।

ctg

অধিক দামে কাপড় বিক্রি করা দোকানগুলো হলো- সাদমান ফ্যাশন, মানসী, রজনীগন্ধা, ইয়ং লেডি, আকর্ষণ, আঁচল, কাঁকন, কংকন, পিন্ধন, জারা-১, জারা-২, বন্ধন, ডল ফ্যাশন, রূপসী, তুলি ও তিশা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান জাগো নিউজকে বলেন, ‌‌ক্রেতাদের থেকে অভিযোগ পেয়ে আগেই বাজার মনিটরিং টিমের সদস্যদেরকে ছদ্মবেশে মার্কেটের পরিস্থিতি পর্যবেক্ষণে পাঠানো হয়। অভিযোগের সত্যতা পেয়ে আজ সরেজমিনে গিয়ে মিমি সুপার মার্কেটে অতিরিক্ত দামে কাপড় বিক্রি ছাড়াও ভ্যাট ফাঁকির অনিয়ম খুঁজে পেয়েছে ভ্রাম্যমাণ আদালত। পরে এসব অনিয়মের কারণে মিমি সুপার মার্কেটের দোকান মালিক সমিতিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, মার্কেটের অধিকাংশ দোকানে কোনো মূল্যতালিকা নেই। ভারত থেকে আমদানি করা শাড়ি, লেহেঙ্গা, থ্রি পিসসহ বাচ্চাদের কাপড়ে নিজেদের ইচ্ছেমতো দাম বসিয়েছেন দোকান মালিকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here