ইউরোপিয়ান গোল্ডেন শ্যু জেতায় ‘হ্যাটট্রিক’ করলেন মেসি

0
16

রেকর্ড ষষ্ঠবারের মতো ইউরোপিয়ান গোল্ডেন শ্যু জিতলেন লিওনেল মেসি। ইউরোপের শীর্ষ সারির লিগগুলোর মধ্যে সর্বোচ্চ গোলদাতা হওয়ায় এই পুরস্কার জিতলেন বার্সেলোনার তারকা ফুটবলার।

সদ্য সমাপ্ত স্প্যানিশ লা লিগায় ৩৪ ম্যাচে ৩৬ গোল করেন মেসি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পিএসজির ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে ফ্রেঞ্চ লিগে করেছিলেন ৩২ গোল। শেষ ম্যাচে মেসিকে ছাড়িয়ে যেতে তাই এমবাপ্পের দরকার ছিল ৫ গোল। তবে রেইমসের কাছে লিগের শেষ ম্যাচে দল হারার দিনে মাত্র ১ গোলই করতে পেরেছেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী এই তারকা। ফলে পিচিচির পর এই মৌসুমের ইউরোপিয়ান গোল্ডেন শ্যু’ও নিশ্চিত হয় মেসির।

এদিকে এ নিয়ে টানা তৃতীয়বার গোল্ডেন শ্যু জিতলেন মেসি। ১৯৬৮ সাল থেকে পুরস্কারটি দেয়া শুরু হলেও, এর আগে কোনো ফুটবলার টানা তিনবার এই কীর্তি গড়তে পারেননি। এর আগে ২০০৯-১০, ২০১১-১২ ও ২০১২-১৩ মৌসুমেও গোল্ডেন শ্যু জেতেন মেসি।

তবে এই পুরস্কার জয় মোটেও মনে দোলা দিয়ে যায়নি মেসিকে। গতকাল (শুক্রবার) কোপা দেল রে’র ফাইনালকে সামনে রেখে গণমাধ্যমের সামনে আসেন মেসি। সেখানে তিনি জানান, এখনো লিভারপুলের বিপক্ষে হার পোড়াচ্ছে তাকে। তিনি বলেন, আমি গোল্ডেন শ্যু নিয়ে মাথা ঘামাছি না। লিভারপুলের বিপক্ষে হারের দুঃখ এখনো আমাকে কষ্ট দিচ্ছে। ব্যক্তিগত পুরস্কার জেতা নিয়ে আমার কোনো মাথা ব্যথা নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here