আগ্রহ হারানোর শীর্ষে রূপালী লাইফ

0
19

গত সপ্তাহে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ স্থানটি দখল করে জীবন বীমা খাতের কোম্পানি রূপালী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই এর দাম কমেছে। এতে কোম্পানিটির শেয়ার দামে বড় ধরনের পতন হয়।

ফলে সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন হয় ১০ কোটি ১৫ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয় ২ কোটি ৩ লাখ টাকা।

আরও পড়ুন>> বিনিয়োগকারীদের চাহিদার শীর্ষে গ্লোবাল ইন্স্যুরেন্স

অর্থাৎ কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ১৯ দশমিক ৩৩ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ১৭ টাকা ২০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ার দাম দাঁড়িয়েছে ৭১ টাকা ৮০ পয়সায়, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ৮৯ টাকা।

ডিএসইর তথ্য অনুযায়ী, এই কোম্পানির মোট শেয়ারের ৩১ দশমিক ৬৮ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি ৫৭ দশমিক ৫৯ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৬ দশমিক ৭৩ শতাংশ এবং বিদেশিদের কাছে ৪ শতাংশ শেয়ার।

রূপালী লাইফের পরেই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক। সপ্তাহজুড়ে এ কোম্পানির শেয়ার দাম কমেছে ১৫ দশমিক ২৩ শতাংশ। এর পরেই রয়েছে আল-আরাফাহ ইসলামী ব্যাংক। সপ্তাহজুড়ে এ কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১২ দশমিক ৫০ শতাংশ।

আরও পড়ুন>> ঈদে টানা ৯ দিন বন্ধ থাকবে পুঁজিবাজার

এ ছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা- ন্যাশনাল ফিডের ১১ দশমিক ৯০ শতাংশ, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের ১০ দশমিক ৮৮ শতাংশ, সোস্যাল ইসলামী ব্যাংকের ৯ দশমিক ৩৮ শতাংশ, ডেফডিল কম্পিউটারের ৮ দশমিক ১৫ শতাংশ, ডাচ-বাংলা ব্যাংকের ৮ দশমিক শূন্য ৫ শতাংশ, আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ডের ৭ দশমিক ৫০ শতাংশ এবং এক্সিম ব্যাংকের ৬ দশমিক ৬১ শতাংশ দাম কমেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here