শেখ হাসিনার অপেক্ষায় জাপানের জনগণ

0
21

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন জাপান সফরে তাকে বরণ করতে দেশটির প্রধানমন্ত্রী শিনজো আবে প্রস্তুত রয়েছেন বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত জাপানি রাষ্ট্রদূত হিরোইয়াসু ইজুমি। আজ (সোমবার) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত করে এ কথা জানান ইজুমি। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

ইজুমি আরও বলেন, বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে জাপানের সহযোগিতা অব্যাহত থাকবে। এর আগেও জাপান সহযোগিতা করেছে, আগামীতেও সহযোগিতা করবে।

আগামী পাঁচ বছর বাংলাদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে জাপানের রাষ্ট্রদূত আশাবাদ ব্যক্ত করেন, বাংলাদেশের অর্থনীতি আরও এগিয়ে যাবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন জাপান সফর প্রসঙ্গে রাষ্ট্রদূত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণ করে নেয়ার জন্য প্রধানমন্ত্রী শিনজো আবে ও জাপানের জনগণ ভীষণ আগ্রহে অপেক্ষা করছে।

শেখ হাসিনার আসন্ন সফরে বাংলাদেশের সঙ্গে জাপানের আড়াই বিলিয়ন ডলারের উন্নয়ন সহযোগিতা চুক্তি স্বাক্ষরিত হতে যাচ্ছে বলে অবহিত করেন রাষ্ট্রদূত।

সৌজন্য সাক্ষাতে মহান বন্ধু হিসেবে বাংলাদেশের উন্নয়নে জাপানের অব্যাহত অবদানের বিষয়টি উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাক্ষাৎকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান প্রমুখ।

আবের আমন্ত্রণে ২৮ মে (মঙ্গলবার) জাপান সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সফরকালে আবের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন। এছাড়া তিনি আগামী ৩০-৩১ মে টোকিওতে ফিউচার এশিয়া সম্মেলনে অংশ নেবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here