ডেসকো গ্রাহকদের মোবাইল মেসেজিং সেবায় নতুনভাবে এল ইনফোবিপ

0
24

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের অধীন ঢাকা ইলেকট্রিক সাপ্লাই অথরিটির (ডেসকো) গ্রাহকদের মোবাইল মেসেজিংয়ে বৈচিত্র্য এনেছে বাণিজ্য-সহায়ক ক্লাউড কমিউনিকেশন কোম্পানি ইনফোবিপ।

ইনফোবিপ ফ্লো ব্যবহার করে একটি একক যোগাযোগ প্ল্যাটফর্মে এসএমএস, হোয়াটসঅ্যাপ, ভাইবার, ফেসবুক-মেসেঞ্জার, ই-মেইল, ভয়েস এবং ইন-অ্যাপ পুশ মেসেজের মতো চ্যাট অ্যাপ চ্যানেল ধরনের নির্দিষ্ট প্রকারের মেসেজের জন্য ডেসকো অনুকূল যোগাযোগ চ্যানেল বেছে নিতে পারেন গ্রাহকরা। ডেসকোর ঢাকার উত্তর অঞ্চলে ১০ লাখ ভোক্তাদের এভাবে সেবা দিচ্ছে প্রতিষ্ঠানটি।

আজ বুধবার প্রতিষ্ঠানটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ইনফোবিপ ফ্লো ডেসকোকে একটি নতুন মাত্রায় গ্রাহকসেবা প্রদানে সহায়তা করছে, যেখানে গ্রাহকরা সুবিধাজনকভাবে এসএমএস ব্যবহারের মাধ্যমে একটি অলওয়েজ-অন-সার্ভিস সক্ষমতায় তাদের বিল-সংক্রান্ত তথ্য, স্বল্প-দীর্ঘ মেয়াদের বিদ্যুৎ বিচ্ছিন্নতার ব্যাপারে নোটিশপ্রাপ্ত হবেন।

ডেসকো বর্তমানে তার গ্রাহকদের সহায়তা প্রদান করার জন্য ও বিল-সম্পর্কিত বিভিন্ন বিষয় যেমন-বিল পরিশোধের নির্দিষ্ট তারিখ, বিল পরিশোধের বিষয়টি মনে করিয়ে দেয়া এবং বিল পরিশোধের স্বীকৃতিদান প্রভৃতি গ্রাহকদের জানানোর জন্য দ্বিমুখী অ্যাপ্লিকেশন-টু-পারসন (এটুপি) ব্যবহার করছে।

ডেসকোর ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শহীদ সারোয়ার বলেন, মোবাইল মেসেজিং ব্যবহার করে আমরা গ্রাহকদের বিশ্বাস, বিশ্বস্ততা, স্বাচ্ছন্দ এবং পরিতৃপ্তি বৃদ্ধির ব্যাপারে আশাবাদী। একটি কার্যকর বিলিং ডায়ালগ সক্রিয় করার মাধ্যমে ডেসকোকে তাদের গ্রাহকদের অভিজ্ঞতার ব্যাপ্তি ঘটাতে সহায়তা করতে পেরে আনন্দিত। এর মাধ্যমে গ্রাহকরা একটি হিসাব বিবরণ বা বিল পরিশোধ-সংক্রান্ত কোনো অনুসন্ধানের উত্তর দ্রুততম সময়ে পান।

ইনফোবিপ বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মো. রাহাত হোসেন বলেন, আমরা ডেসকোতে ইনফোবিপ ফ্লোর সঙ্গে অতিরিক্ত মেসেজিং সমাধান চালু করার ব্যাপারে আশাবাদী, যার ফলে গ্রাহকরা চ্যাট অ্যাপ, আরসিএস, এবং মোবাইল ইত্যাদির মাধ্যমে ডায়ালগ চালাতে পারবেন।

ইনফোবিপ প্রতিষ্ঠানগুলোকে যে কোনো সময়ে ও বিশ্বব্যাপী যে কোনো স্থানে যেকোনো চ্যানেলে যে কোনো যন্ত্রে মেসেজ পাঠানোর ক্ষমতা প্রদান করে। ইনফোবিপের প্রযুক্তি ব্যবসা-প্রতিষ্ঠান ও জনগণের মধ্যে জুড়িহীন মিথস্ক্রিয়া তৈরি করে। একই সঙ্গে, প্রায় সব যোগাযোগ সক্ষমতা একত্রে মিলিত করাকে সহায়তা করে।

এক দশকেরও বেশি সময়ে শিল্প দক্ষতা নিয়ে ইনফোবিপ ১৯০টিরও বেশি ৮০০-র বেশি টেলিকম নেটওয়ার্কে সংযুক্তির মাধ্যমে সাত বিলিয়ন মোবাইল ডিভাইসে পৌঁছার সব সক্ষমতা নিজস্বভাবে তৈরি মেসেজিং প্ল্যাটটফর্মের মাধ্যমে তাদের বিস্তৃতি ঘটিয়েছে। কোম্পানিটি নেতৃস্থানীয় মোবাইল অপারেটর, মেসেজিং অ্যাপস, ব্যাংক, সামাজিক নেটওয়ার্ক, প্রযুক্তিগত কোম্পানি এবং সংযোগকারীদের সেবাদানকারী ও অংশীদার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here