ইমামের ১৫১, পাকিস্তানের পাহাড়সমান সংগ্রহ

0
12

আরও একবার হেসে উঠল ইমাম উল হকের ব্যাট। ওপেনিংয়ে নেমে চোখ ধাঁধানো এক সেঞ্চুরি করলেন। শুধু সেঞ্চুরি বললে অবশ্য ভুল হবে, কিভাবে দায়িত্ব নিয়ে দলকে এগিয়ে নিতে হয় সেটিই যেন দেখিয়ে দিলেন ২৩ বছর বয়সী এই ব্যাটসম্যান।

ব্রিস্টলে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ইমাম উল হকের ১৫১ রানের ঝড়ো এক ইনিংসে ভর করেই ৯ উইকেটে ৩৫৮ রানের পাহাড়সমান সংগ্রহ দাঁড় করিয়েছে পাকিস্তান। অর্থাৎ জিততে হলে স্বাগতিক ইংল্যান্ডকে করতে হবে ৩৫৯ রান।

টস হেরে ব্যাট করতে নেমে ২৭ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে বড় বিপদে পড়ে গিয়েছিল পাকিস্তান। ক্রিস ওকস তুলে নেন ফাখর জামান (২) আর বাবর আজমকে (১৫)।

সেখান থেকে তৃতীয় উইকেটে হারিস সোহেলের সঙ্গে ৬৮ আর চতুর্থ উইকেটে সরফরাজ আহমেদের সঙ্গে ৬৭ রানের দুটি জুটি গড়েন ইমাম। হারিস ৪১ রানে রানআউট হন, সরফরাজ ফেরেন ২৭ করে।

এরপর আসিফ আলিকে নিয়ে পঞ্চম উইকেটে ১২৫ রানের বড় এক জুটি ইমামের। ৪৩ বলে ২ চার আর ৩ ছক্কায় ৫২ রানের ঝড়ো এক ইনিংস খেলে আসিফ সাজঘরের পথ ধরলে ভাঙে এই জুটি।

তবে ইমাম ফিরেছেন দলকে তিনশো পার করে দিয়েই। ক্যারিয়ারসেরা এক ইনিংস খেলেন বাঁহাতি এই ওপেনার। ১৩১ বলে ১৬ বাউন্ডারি আর ১ ছক্কায় ১৫১ রান করে টম কুরানের বলে বোল্ড হন তিনি।

এরপর ইমাদ ওয়াসিমের ১২ বলে ২২, ফাহিম আশরাফের ১১ বলে ১৩ আর হাসান আলির ৮ বলে ১৮ রানের ইনিংসে ভর করে সাড়ে তিনশো পার করে পাকিস্তান।

ইংল্যান্ডের পক্ষে বল হাতে সবচেয়ে সফল ক্রিস ওকস, ৬৭ রান খরচায় ৪টি উইকেট নিয়েছেন এই পেসার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here