রমজানের পবিত্রতা রক্ষায় ধর্ম প্রতিমন্ত্রীর আহ্বান

0
32

ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, মাহে রমজান মুসলমানদের রহমত, মাগফেরাত ও নাজাতের মাস। ইসলামের পাঁচটি স্তম্ভের অন্যতম স্তম্ভ হলো মাহে রমজানে সিয়াম সাধনা তথা রোজা পালন করা। পবিত্র মাহে রমজানের গুরুত্ব ও তাৎপর্য অনুধাবন করে সার্বিক পবিত্রতা বজায় রাখতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

সোমবার (৬ মে) সকাল ১০টায় বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত পবিত্র মাহে রমজানের পবিত্রতা রক্ষার্থে স্বাগত র‌্যালি-পূর্বক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আমাদের সকলকে পবিত্র মাহে রমজানের পবিত্রতা রক্ষার জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ বিশেষ করে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকবিরোধী কার্যক্রম গ্রহণ, জনজীবন সহজ করাসহ সার্বিক বিষয়ে পদক্ষেপ গ্রহণের বিষয়ে কঠোর নির্দেশ প্রদান করেছেন।

তিনি বলেন, আমরা ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ইসলামিক ফাউন্ডেশনের বিভাগ, জেলা, উপজেলা, ইউনিয়ন ও প্রতিটি পাড়া-মহল্লায় কর্মরত কর্মকর্তা-কর্মচারী রোজাদারদের রোজা পালন, পবিত্রতা রক্ষা, ধর্মীয় ভাবগাম্ভীর্য রক্ষার পরিবেশ সৃষ্টিসহ সার্বিক বিষয়ে সহযোগিতার নির্দেশ প্রদান করেছি। এছাড়া সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতি পবিত্র মাহে রমজানের পবিত্রতা রক্ষার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের বিষয়ে সরকারের পক্ষ থেকে নির্দেশ প্রদান করা হয়েছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, পবিত্র রমজান উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক ইতোমধ্যে মাসব্যাপী ধর্মীয় অনুষ্ঠান, আলোচনা সভা, ইফতার মাহফিল, ইসলামিক বই মেলাসহ নানাবিধ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। যারা সংগত কারণে রোজা রাখবেন না, তারা রোজাদারদের প্রতি সম্মান জানিয়ে তাদের কার্যক্রম পরিচালনা করবেন।

দিনের বেলায় হোটেল, রেস্তোরাঁ বন্ধ রেখে পবিত্র মাহে রমজানের পবিত্রতা রক্ষারও আহ্বান জানান তিনি।

পবিত্র মাহে রমজানকে স্বাগত জানিয়ে আয়োজিত র‌্যালিটি বায়তুল মোকাররম দক্ষিণ গেট থেকে শুরু হয়ে জাতীয় প্রেস ক্লাবে গিয়ে শেষ হয়। র‌্যালিতে মাহে রমজানের পবিত্রতা রক্ষায় বিভিন্ন স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড, ব্যানার ও ফেস্টুন নিয়ে বিপুলসংখ্যক আলেম-ওলামা-মুসল্লি  ও ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here