মরগ্যান ঝড়ে পাকিস্তানকে উড়িয়ে দিল ইংল্যান্ড

0
38

বিশ্বকাপের আগে নিজেদের শক্তিমত্তা বেশ ভালোভাবেই দেখাতে শুরু করেছে স্বাগতিক ইংল্যান্ড। এমনিতেই আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে এখন সেরা দল ইংলিশরা। ব্যাটিং-বোলিংয়েও শক্তির বিচারে এগিয়ে রয়েছে তারা। সেটা আবারও প্রমাণ হলো পাকিস্তানের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে।

কার্ডিফের সোফিয়া গার্ডেনে অনুষ্ঠিত এই টি-টোয়েন্টি ম্যাচটিতে পাকিস্তানের ছুঁড়ে দেয়া ১৭৪ রানের জবাব তারা দিয়েছে ৪ বল হাতে রেখেই। ৭ উইকেটের বড় ব্যবধানে সফরকারী পাকিস্তানকে হারিয়েছে ইংল্যান্ড। সৌজন্যে অধিনায়ক ইয়ন মরগ্যানের ঝড়ো ব্যাটিং। ২৯ বলে ৫৭ রান করেন তিনি।

পাকিস্তানের ছুড়ে দেয়া ১৭৪ রানের জবাবে শুরুতেই বেন ডাকেটের উইকেট তুলে নিয়ে ইংল্যান্ডকে কিছুটা ধাক্কা দিয়েছিল পাকিস্তানের শাহীন আফ্রিদি। দলীয ২১ রানের মাথায় ৯ রান করে ফিরে যান ডাকেট। দলীয় ৬৬ রানের মাথায় জেমস ভিন্সকে ফিরেয় দেন ইমাদ ওয়াসিম। তিনি আউট হন ৩৬ রান করে।

জো রুট ৪২ বলে করেন ৪৭ রান। হাসান আলির বলে উইকেটের পেছনে সরফরাজের হাতে ক্যাচ দিয়ে ফেরেন জো রুট। এরপর আর কাউকে আউট করতে পারেনি পাকিস্তানি বোলাররা। ইয়ন মরগ্যান আর জো ড্যানলি মিলে ইংল্যান্ডকে জয়ের বন্দরে পৌঁছে দেন। ২৯ বলে ৫৭ রানে ইয়ন মরগ্যান আর ১২ বলে ২০ রানে অপরাজিত থাকেন জো ড্যানলি। মরগ্যানই হলেন ম্যাচ সেরা।

ইমাদ ওয়াসিম, হাসান আলি আর শাহিন আফ্রিদি নেন ১টি করে উইকেট। এর আগে টস জিতে ব্যাট করতে নেমে বাবর আজম আর হারিস সোহেলের জোড়া হাফ সেঞ্চুরির ওপর ভর করে ৬ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করেছিল পাকিস্তান। বাবর আজম ৪২ বলে ৬৫ এবং হারিস সোহেল ৩৬ বলে করেন ৫০ রান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here