দুস্থদের ২১ লাখ টাকা আত্মসাৎ করলেন চেয়ারম্যান

0
36

ভিজিডি কার্ডধারী দুস্থ মহিলাদের সঞ্চয়ের ২১ লাখ ৬০ হাজার টাকা আত্মসাৎ করেছেন বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার ২নং তারাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উ থোয়াইচিং।

২১ লাখ ৬০ হাজার টাকা আত্মসাতের প্রতিবাদে চেয়ারম্যান উ থোয়াইচিংয়ের অপসারণ দাবিতে মানববন্ধন করেছেন কার্ডধারী দুস্থ মহিলা ও স্থানীয়রা।

রোববার দুপুরে বান্দরবান প্রেস ক্লাবের সামনে দুস্থ মহিলাদের সঞ্চয়ী টাকা, উন্নয়ন প্রকল্পের টাকা এবং উন্নয়ন বরাদ্দের খাদ্য শস্য আত্মসাতের অভিযোগ এনে এ মানববন্ধন করেন তারা। ২০১৭ ও ২০১৮ সালের ভিজিডি কর্মসূচির উপকারভোগীরা এ মানববন্ধনে অংশ নেন।

Bandarban

এ সময় তারা বলেন, সোলার বিতরণের সময় মেম্বারের মাধ্যমে এক থেকে দুই হাজার টাকা, আর দুই বছর মেয়াদি ভিজিডি কার্ডের জন্য এক হাজার ৫০০ থেকে তিন হাজার টাকা পর্যন্ত নিয়েছেন চেয়ারম্যান উ থোয়াইচিং। পাশাপাশি বিভিন্ন সময় বিভিন্ন ভুয়া প্রকল্প দেখিয়ে বিপুল অর্থ আত্মসাৎ করেছেন চেয়ারম্যান।

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দেন ভুক্তভোগীরা। স্মারকলিপিতে তারা উল্লেখ করেছেন, ২০১৭ ও ২০১৮ সালের মোট দুই বছরের ভিজিডি কর্মসূচির ৪৫০ জন উপকারভোগীর ২১ লাখ ৬০ হাজার টাকা আত্মসাৎ করেছেন ২নং তারাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উ থোয়াইচিং।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here